বিএনপি’র নয়া ‘দোকান’

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

বিএনপি’র নয়া ‘দোকান’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে তিনি গত বছর ৮ই ফেব্র“য়ারি থেকে ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারে কারাভোগ করছেন সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

কারাগারের প্রেরণের পর বিএনপি রুদ্ধধার আন্দোলন করেও নেত্রীকে মুক্ত করতে পারেনি। একাধারে মিছিল, হরতাল, মানববন্ধনের ডাক দেয়। নেত্রী জেলে থাকার পর থেকেই বিএনপি নানা সময় নানা কর্মসুচী দিয়ে আসছে। এ বছরের ৮ ফেব্র“য়ারি বর্ষপূতিও পালন করে বিএনপি। সারা দেশজুড়ে যখন আন্দোলন সংগ্রাম করেও নেত্রীকে মুক্ত করা সম্ভব হচ্ছে না তখন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রাতের আধারে নেত্রীর মুক্তির চেয়ে পোস্টার লাগিয়ে নতুন আন্দোলন শুরু করছেন। যা ইতোমধ্যে সিলেট পর্যন্ত পৌছে গেছে।

গতকাল ড্যাব সিলেটের সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক শাকিলুর রহমান নগরীর বিভিন্ন এলাকায় নেত্রীর মুক্তি চেয়ে দেয়ালে পোষ্টার লাগিয়েছেন।

অনেকেই বিএনপির এ পোস্টার লাগানোকে ‘নয়া দোকান’ হিসেবে আখ্যায়িত করেছেন। যেখানে আন্দোলন সংগ্রাম করে নেত্রীকে মুক্ত করা যাচ্ছে না, সেখানে রাতের আধারে পোষ্টার লাগিয়ে নেত্রীকে মুক্ত করার চেষ্টা করছে বিএনপি।

এ সংক্রান্ত আরও সংবাদ