আওয়ামী মৎস্যজীবী লীগ সিলেট জেলা ও সদর উপজেলা নির্বাহী কমিটির বিবৃতি

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

আওয়ামী মৎস্যজীবী লীগ সিলেট জেলা ও সদর উপজেলা নির্বাহী কমিটির বিবৃতি

সিলেট সদর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের নাম ব্যবহার করে কিছু স্বার্থান্বেষী মহল মৎস্যজীবী লীগে ফায়দা হাসিলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তাদের এই অপচেষ্টার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন আওয়ামী মৎস্যজীবী লীগ সিলেট জেলা ও ও সদর উপজেলা নির্বাহী কমিটির নেতৃবৃন্দ। গত ১৮ বুধবার সেপ্টেম্বর নেতৃবৃন্দ এ বিবৃতি প্রদান করেন।
বিবৃতিতে সিলেট সদর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগ-নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আবু বক্কর বলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদের নির্দেশে ও সুপারিশে ২২ জানুয়ারি আওয়ামী মৎস্যজীবী লীগ সিলেট জেলা নির্বাহী কমিটির সভাপতি এম. এন. নবী ও সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস স্বাক্ষরিতে এক বিজ্ঞপ্তিতে সিলেট সদর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগ নির্বাহী কমিটি গঠন করে দেন। উক্ত কমিটির নামের তালিকায় তিনি স্বাক্ষরও করেন। কিন্তু কিছু কতিপয় সার্থান্বেষি ব্যক্তি সদর উপজেলায় ভূয়া মৎস্যজীবী লীগ পরিচয় দিয়ে, দরিদ্র মৎস্যজীবী দের সাথে বিভিন্ন প্রতারণার অপচেষ্টা করে যাচ্ছে। তিনি সদর উপজেলার মৎস্যজীবীদের ভূয়া মৎস্যজীবী লীগ নামধারী ব্যক্তি হতে সতর্ক থাকার আহবান জানান।
বিবৃতিতে সিলেট জেলা আওয়ামী মৎস্যজীবী লীগ-নির্বাহী কমিটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি এম. এন. নবী বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকে মৎস্যজীবী দের পেশাগত মর্যাদা ও অধিকার আদায়ের জন্য নেতাকর্মীদের দ্বারে দ্বারে কত ঘুরেছি তা শ্রদ্ধাভাজন আওয়ামী লীগ ও অংগ-সহযোগী নেতৃবৃন্দরা অবগত। কিছু স্বার্থান্বেষী মহল রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তিনি বলেন, এসব স্বার্থান্বেষী মহলের অপচেষ্টা ব্যর্থ করতে রাজপথে কঠোর হস্তক্ষেপের মাধ্যমে দমন করতে হবে। মৎস্যজীবীদের অধিকার নিয়ে ছিনিমিনি খেলার অপচেষ্টা ব্যহত করতে আমরা সচেষ্ট।
সিলেট জেলা আওয়ামী মৎস্যজীবী লীগ-নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল হোসেন চৌধুরী আমনু বলেন, দলের দুঃসময়ে সিলেটের মৎস্যজীবী লীগ প্রতিষ্ঠা করতে মাথার ঘাম পায়ে ফেলে রাতদিন পরিশ্রম করেছিলাম তখন এই বসন্তের কোকিলরা কোথায় ছিলেন। আজ যারা নব্য মৎস্যজীবী লীগ হওয়ার চেষ্টা করছেন তাদের এ চেষ্টা সফল হতে দেওয়া যাবে না। ভুয়া মৎস্যজীবী লীগ নামধারী হাইব্রিড বসন্তের কোকিলদের রাজনৈতিক ফায়দা হাসিলের সকল অপচেষ্টা প্রতিহত করে মৎস্যজীবী সমাজকে রক্ষা করার জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। প্রেস-বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ