জগন্নাথপুরে ছাত্রদলের নাম ভাঙ্গিয়ে বিএনপির সভা: বিবৃতি দিয়ে দুই গ্রুপের বয়কট!

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

জগন্নাথপুরে ছাত্রদলের নাম ভাঙ্গিয়ে বিএনপির সভা: বিবৃতি দিয়ে দুই গ্রুপের বয়কট!

জগন্নাথপুর উপজেলা বিএনপি-যুবদলের নেতাদের অবৈধ হস্তক্ষেপে শনিবারের সুনামগঞ্জের জগন্নাথপুরে জেলা ছাত্রদলের প্রতিনিধি টিমের সাথে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের তথ্য সংগ্রহ ফরম বিতরণ ও গ্রহণ অনুষ্ঠান বয়কট করেছে দুইটি বলয়ের ছাত্রদলের নেতাকর্মীরা। অনুষ্ঠানে ছাত্রদলের নেতাকর্মীদের দ্বারা সম্পন্ন হওয়ার কথা থাকলেও সেখানে বিএনপি ও যুবদলের নেতাকর্মীদের উপস্থিতি বেশি লক্ষ করা যায়।

জগন্নাথপুর উপজেলা বিএনপি-যুবদলের কিছু নেতারা অবৈধভাবে এই অনুষ্ঠান হস্তক্ষেপ করায় যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি এম এ সাত্তার ও জগন্নাথপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক পৌর মেয়র আক্তারুজ্জামান আক্তার বলয়ের নেতাকর্মীরা মতবিনিময় সভা বয়কট করেছেন।

এক বিবৃতি দিয়ে ছাত্রদল নেতাকর্মীরা জানান, স্থানীয় একটি কনফারেন্স হলে মতবিনিময় সভা হওয়ার কথা থাকলেও, পকেট কমিটি গঠনের লক্ষ্যে একটি বাড়িতে সভা করে বিএনপি-যুবদল নেতৃবৃন্দ। সাংগঠনিক নিয়ম অনুযায়ী অনুষ্ঠানে ছাত্রদলের নেতাকর্মীদের দ্বারা অনুষ্ঠান সভাপতিত্ব ও পরিচালনা করার কথা থাকলেও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সভাপতিত্ব করেন এবং বিএনপি ছাত্র বিষয়ক সম্পাদক এখানে পরিচালনা করেন। বিবৃতিতে তারা আরো জানান, ছাত্রদলের মতো একটি বৃহৎ সংগঠনকে ধ্বংস করার পায়তারা চালাচ্ছে বিএনপি-যুবদলের কিছু অবৈধ পদ-পদবীধারীরা। কার অদৃশ্য ইশরায় যুবদল ও বিএনপি নেতৃবৃন্দরা ছাত্রদলের সভা বানচাল করেছেন? এর পরিনাম শুভ হবে না।

বিবৃতি তারা আরো বলেন, ছাত্রদলের প্রতিনিধি টিমের সাথে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের নেতা কর্মীদের পূর্ব নির্ধারিত মতবিনিময় সভায় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোসাব্বির আহমদ সভাপতিত্ব ও বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক জুবেদ আলী পরিচালনা করে যা সম্পূর্ণ কেন্দ্রীয় নির্দেশনার পরিপন্থী। আমরা লিখিত অভিযোগ ছাত্রদলের বিভাগীয় প্রতিনিধি টিম ও সুনামগঞ্জ জেলা ছাত্রদলের আহবায়ক ও সদস্য সচিব বরাবরে, জগন্নাথপুর উপজেলা বিএনপি ও যুবদলের পদধারী কিছু নেতাদের বিরুদ্ধে ছাত্রদলের মতবিনিময় সভা বানচাল করার অভিযোগ দেয়া হবে। পরবর্তীতে আমাদের নেতাকর্মীরা তথ্য সংগ্রহ ফরম জেলা ছাত্রদলের আহবায়ক ও সদস্য সচিবের কাছে জমা দিবে।

নেতাকর্মীরা দলের শীর্ষ নেতৃবৃন্দের কাছে অনুরোধ করে বলেন, জগন্নাথপুর উপজেলা বিএনপির মত যদি ছাত্রদলের আহবায়ক কমিটি কয়ছর গ্রুপের কাছে জিম্মি করা হয় তাহলে তৃণমূলের নেতাকর্মীরা এর দাঁত ভাঙ্গা জবাব দিতে প্রস্তুত রয়েছে।

বিবৃতিপ্রদানকারী নেতৃবৃন্দরা হলেন, সুনামগঞ্জ জেলা ছাত্রদল আহ্বায়ক কমিটির সদস্য আল-আমীন ইসলাম, সুনামগঞ্জ জেলা ছাত্রদল সদস্য আবু তালেব, জগন্নাথপুর উপজেলা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম জাবেদ ও তারেক আহমদ মিটু, পৌর ছাত্রদল নেতা ইকবাল হোসাইন, মারজান চৌধুরী, কলেজ শাখা ছাত্রদল নেতা কাশেম আহমদ, জাবির চৌধুরী, দুলু মিয়া প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ