অসহায় রোজাদারের মাঝে মুক্তিযোদ্ধা সন্তান স্বেচ্ছাসেবক কমিটির ইফতার বিতরণ

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, মে ৬, ২০২০

অসহায় রোজাদারের মাঝে মুক্তিযোদ্ধা সন্তান স্বেচ্ছাসেবক কমিটির ইফতার বিতরণ

করোনা দুর্যোগে সিলেটে কর্মহীন হয়ে পড়া অসহায় রোজাদারের মাঝে ইফতার বিতরণ করেছে জেলা-মহানগর মুক্তিযোদ্ধার সন্তান সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবক কমিটি। ৬ মে সিলেট নগরীর রিকাবীবাজার, চৌহাট্টা, শাহজালাল মাজার শরীফের পূর্ব ও পশ্চিম গেইট, আম্বরখানা পয়েন্ট, দর্শন দেউড়ি ও রিকাবীবাজার এলাকায় অসহায় রোজাদারের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করেন স্বেচ্ছাসেবক কমিটির নেতৃবৃন্দ।
এসময় জেলা-মহানগর মুক্তিযোদ্ধার সন্তান সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবক কমিটির প্রধান নুর আহমদ কামাল বলেন, চলমান দেশের করোনা দূর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকল সামর্থবানদের নৈতিক দায়িত্ব। আমরা প্রায় ৩২৬ জন রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করেছি। তিনি বলেন, করোনা ভাইরাসের প্রভাবে দেশ এক কঠিন পরিস্থিতির সম্মুখীন। এ অবস্থায় দেশের এই কঠিন দুঃসময়ে মানুষের পাশে থাকার জন্য সকলকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, মধ্যবিত্তরা সঙ্কোচের কারণে সাহায্যও চাইতে পারছেন না। কিন্তু অনির্দিষ্ট সময়ের জন্য উপার্জনের উৎস বন্ধ হয়ে গেছে, ফলে কঠিন হয়ে পড়েছে তাদের জীবন-যাপন। মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্তদের অনেকেই লোকলজ্জার ভয়ে সরকারি-বেসরকারি সহায়তা নেয়া থেকে বিরত থাকছেন। মধ্যবিত্ত মানসিকতার বাধা পেরোতে না পেরে তার পরিবারও ত্রাণ সহায়তা চাওয়ার চেয়ে ক্ষুধা নিয়েই দিনযাপন করে যাচ্ছেন। আসুন আমরা সবাই নিজ থেকে নিজেদের কাছের এসব মানুষগুলোর খোঁজ খবর নেই ও সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিই ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক কমিটির যুগ্ম আহ্বায়ক দেওয়ান মুরাদ হাসান, সদস্য সচিব আব্দুল খালিক লাভলু, সদস্য সুজন মিয়া, এন. এম. ময়না মিয়া, ছিফত মিয়া, আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম, ইন্দভূষণ দাস বিপ্লব, আছলম খান স্বপন, মিজানুর রহমান, মিনারা বেগম, মোছা: শাপলা বেগম, আব্দুল মান্নান, গোলাম রাব্বনী চৌধুরী রাজু প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ