সেবা দিতে অসুস্থ মুক্তিযোদ্ধার সন্তানদের পাশে স্বেচ্ছাসেবক কমিটি

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, মে ১, ২০২০

সেবা দিতে অসুস্থ মুক্তিযোদ্ধার সন্তানদের পাশে স্বেচ্ছাসেবক কমিটি

করোনা ভাইরাসের কারনে আতঙ্কিত সারা বিশ্ব। সারা বিশ্বের বিশেষজ্ঞরা করোনা আক্রান্ত নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছে। আমাদের বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। আর দেশের এই ক্রান্তি লগ্নে অনেকে অনেক ধরনের রোগে আক্রান্ত হচ্ছেন, বাদ যাচ্ছেন কেউই। আর মুক্তিযোদ্ধা পরিবারের কেউ আক্রান্ত হলে বা রোগে ভোগলে সেবা দিতে প্রস্তুত রয়েছে মুক্তিযোদ্ধার সন্তানদের সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবক কমিটি। যেকোন জায়গা থেকে ফোন পেলেই ঔষুধ সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে ছুটে চলেছেন এখান থেকে ওখানে।
গত কয়েক দিন পূর্ব বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা কমিটি কর্তৃক জেলা মহানগর সন্তানদের সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবক কমিটি। কমিটির গঠনের পর থেকে তারা নিরসলভাবে কাজ করে যাচ্ছেন এই কঠিন সময়ে। দেশের এই ক্রান্তি লগ্নে ১৯৭১ সালের ঘাতকদের মতো আরেকটি ঘাতক করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে কোন মুক্তিযোদ্ধা পরিবার করোনায় আক্রান্ত হলে তাদেরকে সেবা দিতে প্রস্তুত রয়েছেন স্বেচ্ছাসেবক কমিটি।
এরই ধারাবাহিকতায় ফোন পেয়ে ১ মে শুক্রবার বিকেলে সিলেট এম. এ. জি ওসমানী মেডিকেল কলেজে উপস্থিত হন স্বেচ্ছাসেব কমিটি। দুই জন গর্ববতী রোগীর ফোন পেয়ে স্বেচ্ছাসেবক কমিটির প্রধান নুর আহমদ কামালের নেতৃত্বে ওসমানী হাসপাতালে ছুটে যান স্বেচ্ছাসেবক কমিটির নেতৃবৃন্দ।
এদিকে কানাইঘাট থানার ডাউকেরগুল গ্রামের ১নং লক্ষ্মীপ্রসাদ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল বারির মেয়ে হাজেরা বেগম ওসমানীতে অসুস্থের খবর জানান তারই ভাই আজাদ আহমদ ০১৭২৮২৭৮৯২৩। হাজেরা বেগম ওসমানীর ৩ তলা ২২নং কেবিন ১৪নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। অপরদিকে বিয়ানীবাজার থানার মাইজগ্রাম গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত হাজী সিরাজ উদ্দিনের ছেলে আফজাল হোসেন শিপলু ০১৭৩২-৫২২১৬৪ ফোনে তার স্ত্রী শিমু আক্তারের অসুস্থের কথা জানান। তিনিও ২ তলার ১৫ ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।
এসময় স্বেচ্ছাসেবক কমিটি নেতৃবৃন্দ রোগীদের শান্তনা প্রদান করেন এবং যে কোন প্রয়োজনে স্বেচ্ছাসেবক কমিটিকে অবগত করার জন্য আহ্বান জানান। স্বেচ্ছাসেবক কমিটি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকদের সাথে আলাপ-আলোচনা করেন। পাশাপাশি যাতে মুক্তিযোদ্ধার সন্তানদের কোন রকম অসুবিধা না হয় সেদিকে খেয়াল রাখার জন্য ডাক্তার ও কর্তব্যরতদের প্রতি আহ্বান জানান তারা। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ