‘শেখ হাসিনার অর্জনকে ম্লান করতে চাইলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে’

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৯

‘শেখ হাসিনার অর্জনকে ম্লান করতে চাইলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে’

আলোকিত সিলেট ডেস্ক ::: প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জনকে যারা ম্লান করে দিতে চায়, তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৫ অক্টোবর) সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দলে বহিরাগতরা অনুপ্রবেশ করছে। তারা বিতর্ক তৈরির চেষ্টা করছে। তাদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

আইনশৃঙ্খলা বাহিনীর চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি, টেন্ডারবাজি, মাদক, জুয়ার ব্যবসা ও ক্ষমতার অপব্যবহারের মতো অপরাধ যারা করেছে, তারা মুক্তি পাবে না। যে অভিযান শুরু হয়েছে তা সব খানে চলবে। এই অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, এ অভিযান কোনো গোষ্ঠী বা ব্যক্তির বিরুদ্ধে নয়। এটি দুর্বৃত্তদের বিরুদ্ধে, দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতেই এ অভিযান।

এ সময় হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে কাদের কাদের বলেন, দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম নাগরিকরা যেভাবে মূল্যায়িত হয়, সেভাবে হিন্দুসহ অন্যান্য সব ধর্মের মানুষও মূল্যায়িত হয়। সরকারও সবার জন্য সমানভাবে সেবা দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

মন্ত্রী বলেন, এক ধরনের অপশক্তি আছে, যারা সব সময় হিন্দুদের সম্পত্তির দিকে দখলের জন্য দৃষ্টি দিয়ে রাখে। তারা সবসময় সুযোগে থাকে। বাংলাদেশে এমন দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে সরকার সবসময় সচেষ্ট।

দুর্গাপূজায় যেন কোনো ধরনের বিঘ্ন না ঘটে, সেদিকে সবসময় নজর রাখতে সংখ্যাগরিষ্ঠ মুসলিম ধর্মাবলম্বীদের প্রতি দিকনির্দেশনা সেতুমন্ত্রী।

একইসঙ্গে আজানের সময় যেন পূজার বাদ্যযন্ত্র বাজানো সাময়িকভাবে বন্ধ রাখা হয়, সেজন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি।

কাদের বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। সবাই মিলেমিশে যেন দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি, সেজন্য সবার সহযোগিতা চাই।

এ সময় বাংলাদেশ-ভারতের মধ্যে দীর্ঘ দিন ঝুলে থাকা ছিটমহল সমস্যা সমাধান, সীমান্তে নিরাপত্তা জোরদার ও সমুদ্রসীমা সমস্যা সমাধানের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করেন ওবায়দুল কাদের।

এ সংক্রান্ত আরও সংবাদ