সিলেট মহানগর যুবলীগের পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০২২

সিলেট মহানগর যুবলীগের পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় সিলেটবাসীসহ রাজনৈতিক অঙ্গনের সকল নেতাকর্মী এবং দেশ-বিদেশে অবস্থানরত সকল প্রবাসী বাঙালিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।

এক শুভেচ্ছা বার্তায় নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশসহ বিশ্ব মুসলিমদের দ্বিতীয় প্রধানতম ধর্মীয় উৎসব হল ঈদুল আযহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমানরা ঈদুল আজহা উদযাপন করবেন। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ঈদুল আজহার জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করবেন। পবিত্র এ হজ্বের মৌসুমে পশু কোরবানির মাধ্যমে মানুষের মনের কু-প্রবৃত্তিকে কোরবান করা হয়। ঈদুল আযহা ত্যাগ ও কোরবানির বৈশিষ্ট্যে মণ্ডিত। এর সাথে জড়িত রয়েছে হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর মহান ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন। আমরা ইসলামের নির্দেশিত পথে কোরবানি করে সেই ত্যাগের আদর্শ যেন অনুসরণ করি। আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে সার্থকভাবে ঈদ উদযাপন।

নেতৃবৃন্দ আরও বলেন, আকস্মিক বন্যায় সিলেট অঞ্চল প্লাবিত হওয়ার কারণে আমরা এক সংকটময় সময় পার করছি। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও বিপ্লবী সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহবানে বন্যার্ত মানুষদের জন্য সিলেট মহানগর যুবলীগের নেতৃবৃন্দ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং ত্রাণ সামগ্রী বিতরণ সহ সহযোগিতা অব্যাহত রেখেছেন। মহান আল্লাহতালার রহমতে বন্যার্ত মানুষ ঈদুল আজহা উদযাপন করবে এই প্রত্যাশা করি। আসুন, আমরা সবাই পবিত্র ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ ও দেশ গড়ে তুলি। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে আনুক এ কামনা করেন রইল, আমীন। নেতৃবৃন্দ , স্ব্যস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আযহা পালনের আহবানও জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ