সিলেট মহানগর যুবলীগের ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধনযুবলীগের এই মহতি উদ্যোগ প্রশংসনীয়: ডা. হিমাংশু লাল রায়

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২১

সিলেট মহানগর যুবলীগের ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধনযুবলীগের এই মহতি উদ্যোগ প্রশংসনীয়: ডা. হিমাংশু লাল রায়

রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের আহ্বানে অক্সিজেন সংকটে সিলেট মহানগর যুবলীগের ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়েছে। আজ ১ আগষ্ট (রবিবার) বেলা ১টায় নগরীর চৌহাট্টা পয়েন্টে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে এই ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, সাম্প্রতিক সময়ে করোনা সংক্রামনের হার বেড়েছে। একজন মুমূর্ষ করোনা রোগীর সবচেয়ে বেশি প্রয়োজন হয় অক্সিজেনের। কিন্তু হঠাৎ করে অক্সিজেন পাওয়া যায় না। এ অবস্থায় মুমূর্ষু রোগীকে হাসপাতালে নেয়ার আগ পর্যন্ত অক্সিজেনের প্রাথমিক সুবিধা দিতে সিলেট মহানগর যুবলীগের এই মানবিক মহতি কার্যক্রম শুরু করা হয়েছে যা অত্যন্ত প্রশংসনীয়। আমি সিলেট মহানগর যুবলীগের এই উদ্যোগকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি বলেন আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পাশাপাশি সরকারের সকল নির্দেশনা মেনে সরকারকে সহযোগিতা করতে হবে। তিনি সবাইকে সময়মতো টিকা নেওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেন, শোকের মাস আগস্টে সিলেট মহানগর যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা চালু করে এক অন্যন্য দৃষ্ঠান্ত স্থাপন করেছে। মহামারী করোনা ভাইরাসের প্রাদূর্ভাব শুরুর পর থেকে সিলেট মহানগর যুবলীগের বিভিন্ন মানবিক কার্যক্রম আমার দৃষ্টিগোচঁর হয়েছে, তাদের এই মানবিক কার্যক্রমের অংশ হিসেবে অক্সিজেন সংকটকালীন সময়ে তাদের এই ফ্রি অক্সিজেন সেবা অনেক মূমুর্ষ রোগীর জীবন রক্ষা করতে সাহায্য করবে। এই মহতি উদ্যোগের জন্য সিলেট জেলা পুলিশ ও আমার পক্ষ থেকে মহানগর যুবলীগকে আন্তরিক ধন্যবাদ জানাই।

সভাপতির বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৭৫ এর ১৫ আগস্ট সকল শহীদদের শ্রদ্ধ%E

এ সংক্রান্ত আরও সংবাদ