সাম্প্রতিক সংবাদ

এমদাদ চৌধুরীর উদ্যোগে মহানগর বিএনপির বৃক্ষরোপন কর্মসূচী

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, জুন ২৯, ২০২১

এমদাদ চৌধুরীর উদ্যোগে মহানগর বিএনপির বৃক্ষরোপন কর্মসূচী

সিলেট মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরীর উদ্যোগে নগরীতে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। মঙ্গলবার দুুপুরে নগরীর ওমরশাহ তেররতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিমগাছ (জিয়া ট্রি) রোপন করেন বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বর্তমানে দেশব্যাপী বৃক্ষরোপন অভিযান পরিচালিত হচ্ছে।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির উপদেষ্টা ও ২৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি সৈয়দ বাবুল হোসেন, মহানগর সাংগঠনিক সম্পাদক মুর্শেদ আহমদ মুকুল, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ আশরাফ আলী, আপ্যায়ন সম্পাদক আফজাল হোসেন, পরিবার কল্যান বিষয়ক সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, মানবাধিকার বিষয়ক মুফতি নেহাল উদ্দিন, মহানগর বিএনপির সাবেক স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক তাজ উদ্দিন আহমদ মাছুম, সহ অর্থ সম্পাদক ও ১৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ ইলিয়াছ, সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ্র, সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কয়েছ আহমদ সাগর, ২৪নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রহিম মল্লিক ও শাহিন আহমদ, গোলাপগঞ্জ উপজেলা কৃষকদলের সহ-সভাপতি মাহমুদুল হক, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আকিরুল ইসলাম জিসান, ২৪নং ওয়ার্ড ছাত্রদলের সাবেক আহবায়ক ফরহাদ আহমদ, সাবেক ছাত্রদল নেতা কয়েছ আহমদ ও মোতালিব পাশা প্রমূখ।
বৃক্ষরোপনকালে এমদাদ চৌধুরী বলেন, করোনা মহামারীর এই কঠিন সময়ে শুধু বাংলাদেশ নয়, গোটা বিশ^জুড়ে অক্সিজেনের জন্য হাহাকার চলছে। অথচ বৃক্ষ গাছপালা আমাদের মহামূল্যবান অক্সিজেন সরবরাহ করে। বর্তমানে বিশ^ায়নের যুগে যে হারে বৃক্ষ রোদন চলছে সেই হারে বৃক্ষরোপন হচ্ছেনা। ফলে অক্সিজেনের অভাব আরো বেশী পরিলক্ষিত হচ্ছে। বেশী করে বৃক্ষরোপনের মাধ্যমে অক্সিজেন সরবরাহ বৃদ্ধির পাশাপাশি সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব। কারণ বৃক্ষ মানুষের পরম বন্ধু। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ