সাম্প্রতিক সংবাদ

সিলেট-৩ আসনে নৌকার মনোনয়ন চান এডভোকেট শেখ মকলু মিয়া

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

সিলেট-৩ আসনে নৌকার মনোনয়ন চান এডভোকেট শেখ মকলু মিয়া

সিলেট:: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ মারা যান সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তার মৃত্যুর পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা মাধ্যমে নিজেদের প্রার্থী হওয়ার কথা জানান দিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। এলাকায় ব্যানার-পোস্টারও টানিয়েছেন কেউ কেউ। মনোনয়ন প্রত্যাশী সকলেই কেন্দ্রীয় নেতাদের সাথেও যোগাযোগ শুরু করেছেন।
নির্বাচন বিধি অনুযায়ী- এ আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন দিলে আগামী জুনের মধ্যে উপনির্বাচন হওয়ার কথা। তবে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সিলেট-৩ আসনে নির্বাচনের ব্যাপারে তড়িৎ কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। এব্যাপারে উপনির্বাচনের বিষয়ে পরবর্তীতে জানানো হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।
নির্বাচনের দিন তারিখ চূড়ান্ত না হলেও ইতোমধ্যে তৎপরতা শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। বিশেষ করে সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মদন মোহন কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও জিএস এডভোকেট শেখ মকলু মিয়া এ আসনে নৌকার প্রার্থী হতে চান। মনোনয়ন পেলে তিনি মরহুম এমপি কয়েসের রেখে যাওয়া কাজগুলো বাস্তবায়ন করতে চান।
তিনি বলেন, তার নিজের জীবনে কোনো চাওয়া-পাওয়া ছিল না। এই বাংলার মাটি যেটা হাজার বছরের পরাধীনতার গ্লানি বয়ে বেড়িয়েছে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবই কিন্তু প্রথম এই মাটির সন্তান যিনি এদেশকে স্বাধীন করেছেন এবং এদেশের প্রথম রাষ্ট্রপতি হয়েছিলেন। এই ভূমির পুত্র বা ভূমির সন্তান একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যে কারণে, এদেশের মানুষের প্রতি তার সবসময় একটা ভালোবাসা ছিল। তিনি বলেন, আমি দীর্ঘ বছর ধরে রাজনীতি করছি। ছাত্ররাজনীতি দিয়ে শুরু আমার রাজনৈতিক ক্যারিয়ার। এরমধ্যে আমি আইনজীবী হিসেবেও সফলভাবে কাজ করছি। এখন যেহেতু সুযোগ আছে আমি চাই এই নির্বাচনে অংশ নিতে। এখন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ী যদি চান আর আমাকে এই সুযোগ করে দেন তাহলে আমি নির্বাচন করবো এবং আমি জয়ের ব্যাপারে পুরোপুরি আশাবাদী।

এ সংক্রান্ত আরও সংবাদ