ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবীতে জাসদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২০

ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবীতে জাসদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে এবং ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার দবীতে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রোববার (৬ ডিসেম্বর) বেলা ২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী রাজনৈতিক মোল্লারা আলেম-ওলামা বা ধর্মীয় নেতা নন, ফতোয়া দেওয়ার বৈধ অধিকারীও নন। তারা একাত্তরের পরাজিত শক্তির ভাড়া করা গুণ্ডা মাত্র। এসব রাজনৈতিক মোল্লারা দেশকে অস্থিশীল করার লক্ষ্যে ধর্মের মনগড়া অপব্যাখ্যা দিয়ে যাচ্ছেন। এই পরাজিত শক্তি, একাত্তরের ধর্মকে মুক্তিযুদ্ধেও বিপক্ষে দাঁড় করিয়েছিল আর বর্তমানে বাংলাদেশ রাষ্ট্র সংবিধান জাতীয় ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি সভ্যতার বিরুদ্ধে দাঁড় করাচ্ছে।
সমাবেশে বক্তারা দাবী করেন অনতিবিলম্বে এই সকল অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক এবং ধর্ম ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করে এদের অপতৎরতা চিরদিনের জন্য বন্ধ করা হোক।
জেলা জাসদ নেতা মহিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে ও মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী, সহ সভাপতি সৈয়দ আনসার আলী, মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম চৌধুরী, মহানগর জাসদ নেতা মো. সাইফুল ইসলাম, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব চৌধুরী, মহানগর জাসদের সংখ্যালঘু সম্পাদক নীল মনি চন্দ, জাফর ইকবাল, মকবুল হোসেন, নেপাল দাস প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ