মেজরটিলায় ক্রয়কৃত ভূমি দখলের চেষ্টা, থানায় জিডি

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

মেজরটিলায় ক্রয়কৃত ভূমি দখলের চেষ্টা, থানায় জিডি

ডেস্ক রিপোর্ট:: সিলেট সদর উপজেলার শাহপরান (রহ.) থানার খাদিমপাড়া ইউনিয়নের মোহাম্মদপুর (মেজরটিলা) নতুন মসজিদের উত্তর পূর্বে হায়দর আলীর বাড়ী) সংলগ্ন ক্রয়কৃত জমি দখলের চেষ্টায় স্থানীয় ছদরুল ও মখলিছ এর বিরুদ্ধে এসএমপির শাহপরান থানায় সাধারণ ডায়রী করেছেন জায়গার প্রকৃত মালিক মো. কামাল হোসেন। তিনি ১৮ নভেম্বর এই সাধারণ ডায়রী করেন। যার নং- ১০১৭।
জিডি সূত্রে জানা যায়, সিলেট সদর উপজেলার শাহপরান থানাধীন দেবপুর মৌজার এসএ জেল নং ৯৬, বিএস জেল নং ৮১, এসএ ছাপা ৫৩৭, নামজারীকৃত ৩৬৩০নং খতিয়ানের ও বিএস বুঝরাত ৩৬৯, ডিপি ১১৫৩নং খাতিয়ানের অন্তর্গত এসএ ৯৮নং দাগে বর্তমান জরিপী ৭০২নং দাগে মোয়াজি ১.০৪ একর শতক ভূমির প্রকৃত মালিক কামাল হোসেন। মো. কামাল হোসেন কুলাউড়ার ৪নং জয়চন্ডী ইউনিয়নের দিলদারপুর গ্রামের মো. রমজান আলী ও মো. মিরজান আলীর কাছ থেকে ৫/৫/১৯৬৭ইং সালে সিলেট সদর সাবরেজিষ্ট্রি অফিসে ৬৮০০নং খাস কাবালা দলিল করে এখন পর্যন্ত খাজনা পরিশোধ করে আসছি। মো. রমজান আলী ও মো. মিরজান আলীর মৃত্যুর পর উত্তরাধিকারী সূত্রে উস্তার মিয়াগং এর নামে নামজারি হয়। উস্তার মিয়া গং এর টাকার প্রয়োজন হলে গত ১৩/০৯/২০১৭ইং ৭৫ লক্ষ টাকায় বায়নামা রেজিষ্ট্রি হয় মো. কামাল হোসেনের নামে। যার নং ৯৮১৩/১৮। এমতাবস্থায় গত ১৪/১০/২০২০ইং তারিখে মো. কামাল হোসেনের তার ক্রয়কৃত জমি দেখতে গেলে সেখানে সীমানার উত্তরপূর্বকোণের কিছু জায়গা বিলাল মিয়া সহ ভূমিখেকো চক্র মাটি কেটে জায়গা সমতল করে ফেলে। কামাল হোসেন মাটির কাটার কারণ জিজ্ঞেস করলে বিলাল জানায়, ছদরুল ও যক্ষা হাসপাতালের কর্মচারী মখলিছ এই জমির মালিক। এব্যাপারে কামাল হোসেন ছদরুলের সাথে যোগাযোগ করলে, ছদরুল জানায়- ক্রয় সূত্রে সে উক্ত জায়গার মালিক। পরে ছদরুল জমির প্রকৃত মালিক কামাল হোসেনকে উক্ত জায়গা থেকে সরে যেতে বলেন এবং প্রাণে হত্যার হুমকি প্রদান করেন। ভূমিখেকো চক্র উক্ত জায়গা দখলে মরিয়া হয়ে উঠেছে। উক্ত ভূমিখেকো চক্র অতীতেও বিভিন্ন সাধারণ মানুষের জায়গা দখল করে রেখেছে। এই ভূমিখেকো চক্রের হয়রানী ও নির্যাতনের কারনে সাধারণ মানুষ আজ নিরাপত্তাহীনতায় ভূগছেন। বর্তমানে জমির প্রকৃত মালিক মো. কামাল হোসেন ক্রয়কৃত জমি রক্ষা ও জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন এবং উক্ত ভূমিখেকো চক্রের হাত থেকে নিজে ও তার পরিবারকে রক্ষা করতে প্রশাসনের উর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষন করেছেন কামাল হোসেন।
এব্যাপারে শাহপরান থানার এসআই মিল্টন জানান, আদালতের অনুমতিক্রমে ঘটনাস্থল আমরা পরিদর্শন করেছি এবং উক্ত জায়গার প্রকৃত মালিকদের মূল দলিল প্রদর্শন করতে বলা হয়েছে। মূল দলিল পর্যবেক্ষণ করার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ