করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করতে পল্লীসমাজের সামাজিক সচেতনতামূলক সভা

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করতে পল্লীসমাজের সামাজিক সচেতনতামূলক সভা

করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধে কমিউনিটিতে সাধারন মানুষকে সচেতন করতে পল্লীসমাজের উদ্যেগে সামাজিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

৯ জুলাই বৃহস্পতিবার সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাও ইউনিয়নের ২৬নং কর্মদা পল্লীসমাজের উদ্যেগে ক্ষুদ্র দলে করোনা ভাইরাস প্রতিরোধে কমিউনিটিতে সাধারন মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই সামাজিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

করোনা ভাইরাসে বিশ্ব যখন স্তম্ভিত, আতংকিত ভয়াবহ রুপ ধারন করেছে, কোভিড – ১৯ বাংলাদেশের মানুষকেও আতংকিত ও ভয়ে প্রকম্পিত করে তুলছে। বাংলাদেশে কোভিড – ১৯ শুরুতেই ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সহযোগিতায় পল্লীসমাজ সদস্যরা স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে না থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে লিপলেট, ষ্টিকার ও মাস্ক বিতরন করেন ও মানুষের পাশে দাড়ান। হ্যান্ড স্যানিটাইজার, সাবান পানি দিয়ে ঘন ঘন ২০ সেকেন্ড ধরে হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দুরত্ব মেনে চলার উপর গুরুত্ব, মানষিক সহায়তা ও সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম করছেন।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, প্রনতি রানী -পরামর্শদাতা, পল্লীসমাজের সভা প্রধান -প্রবাসিনী রানী, সেক্রেটারী – সম্পা কর, ক্যাশিয়ার – মনি কর ও সাধারন সদস্যবৃন্দ প্রমুখ। সভা শুরুর আগেই সদস্য ও পরামর্শদাতা সকলেই নিয়ম অনুযায়ী সাবান পানি দিয়ে হাত ধুয়ে মাস্ক পরিধান অবস্থায় সামাজিক দুরত্ব বজায় রেখে মিটিং এ বসেন। সভায় উপস্থিত পল্লীসমাজের নেত্রী, সদস্য, পরামর্শদাতা ও ব্র্যাক কর্মী করোনা ভাইরাস প্রতিরোধে কমিউনিটিকে আরও কিভাবে সচেতন করা যায় তা নিয়ে আলোচনা করেন। আলোচনায় সর্বম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, পাড়া / মহল্লা ভিত্তিক কোন সদস্য কয়টি পরিবারকে করোনা ভাইরাস ( কোভিড- ১৯ ) প্রতিরোধে সচেতন করবে তার তালিকা তৈরী করা হয়।

সভায় উপস্থিত পল্লীসমাজের নেত্রী, সদস্যদের দায়িত্ব কমিউনিটি ভিত্তিক ভাগ করে দেওয়া হয়। পল্লীসমাজ সদস্যরা হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, সাবান পানি দিয়ে ঘন ঘন ২০ সেকেন্ড ধরে হাত ধোয়া, বাহিরে গেলে মাস্ক পরা ও সামাজিক দুরত্ব বজায় রাখা¡ ও প্রয়োজন ছাড়া ঘরেই থাকার ব্যাপারে পরামর্শ ও সচেতনতামূলক বহুমুখী কার্যক্রম চলমান রাখবেন এই সিদ্ধান্ত গৃহীত হয়। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ