সাম্প্রতিক সংবাদ

যৌতুক দাবি ও নির্যাতনের অভিযোগে স্ত্রীর মামলায় স্বামী কারাগারে

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২১

যৌতুক দাবি ও নির্যাতনের অভিযোগে স্ত্রীর মামলায় স্বামী কারাগারে

সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যৌতুক দাবি ও নির্যাতনের অভিযোগে দায়েরকৃত স্ত্রীর মামলায় (মামলা নং ২৩৫/২০২০) স্বামীকে গ্রেফতার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।
সিলেট নগরীর মাছিমপুর এলাকার নুরুল ইসলামের মেয়ে তানজিনা ইসলামের দায়ের করা এই মামলায় বুধবার দিবাগত রাত ৩টার দিকে উক্ত আসামীকে তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম জামিল আহমদ। তিনি গোয়াইনঘাট উপজেলার ইসলামাবাদ গ্রামের আব্দুর রবের ছেলে।
অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ২০২০ সালের ৫ জানুয়ারি উক্ত জামিল আহমদের সাথে তানজিনা ইসলামের বিয়ে হয়। একই সালের ৪ এপ্রিল তানজিনা ইসলামকে নিজ বাড়ীতে তুলে নেন জামিল আহমদ।
এর কয়েকদিন পর থেকে জামিল আহমদ তার স্ত্রী তানজিনা ইসলামের কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। এতে তিনি অপরাগতা প্রকাশ করলে তাকে অমানবিক নির্যাতন করা হয়। ২০২০ সালের ২১ এপ্রিল সকাল ৭টার দিকে তানজিনা ইসলামকে তার পিত্রালয়ে নিয়ে এসে একটু পরে আসছি বলে পালিয়ে যান জামিল আহমদ। পরবর্তীতে সিলেট সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলরের কাছে বিচার প্রার্থী হন তানজিনা ইসলাম। কিন্তু শালিস বিচার উপেক্ষা করেন জামিল আহমদ। শুধু তাই নয় স্ত্রী তানজিনা ইসলামের সাথে কোন প্রকার মিমাংসা না করে সম্প্রতি জনৈক গণি মিয়ার মাধ্যমে তানজিনা ইসলামের স্বাক্ষর নকল করে ২য় বিয়ে করেন জামিল আহমদ। এদিকে আদালতে তানজিনা ইসলামের দায়েরকৃত মামলায় বুধবার রাত ৩টার দিকে গোয়াইনঘাট থানা পুলিশ জামিল আহমদকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়।
গ্রেফতারের বিষয়টি শুক্রবার নিশ্চিত করেছেন গোয়াইনঘাট থানা ডিউটি অফিসার এস আই আতিকুজ্জামান জুয়েল। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ