সিলেটে পূজোয় বৃষ্টির হানা

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৯

সিলেটে পূজোয় বৃষ্টির হানা

আলোকিত সিলেট ডেস্ক ::: শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীর সকালে সিলেটে বৃষ্টি হানা দিয়েছে। শনিবার সকাল এগারোটার দিকে হঠাৎ করেই আকাশ কালো করে বৃষ্টিপাত শুরু হয়। সাথে থেমে থেমে বজ্রপাত।

হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন পূজারী ও দর্শনার্থীরা।

নগরীর মাছুদীঘির পারের ত্রিনয়নী পূজা উদযাপন পরিষদের যুগপূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন ছিলো। সপ্তমীর সকালে পূজোর আনুষ্ঠানিকতা শুরু হয় সকাল থেকেই। এগারোটার দিকে পূজো শেষে পুষ্পাঞ্জলি প্রদানের আগেই শুরু হয় বৃষ্টি। সেই সাথে বারবার বিদ্যুৎ বিভ্রাট।

বৃষ্টির পানি মণ্ডপের ভেতরে প্রবেশ করে বিঘ্নিত হয় পূজোর আয়োজন। পানি জমে জলাবদ্ধতা তৈরি হয় মণ্ডপের চতুর্দিকে। এতে চরম ভোগান্তিতে পড়েন ভক্তরা।

অঞ্জলি দিতে আসা দেব ডি রাজন জানান, শুরুর দিনের হঠাৎ বৃষ্টিতে হতাশ তারা। ভিজে গেছে নতুন কাপড়। তবে এতসব ভোগান্তির পর অঞ্জলি দিতে পেরে খুশি তিনি।

কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাসুদেব পাল জানান, মুঠোফোনের আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টি হওয়ার কথা ছিলোনা। এরপরও এমন পরিস্থিতিতে স্ত্রী সন্তান নিয়ে আনন্দে ভাটা পড়েছে।

আয়োজকেরা জানান, বৃষ্টির শঙ্কা মাথায় রেখেই প্যান্ডেলে পলিথিনের ঢাকনার ব্যবস্থা রেখেছেন। তবে, দীর্ঘক্ষণ বৃষ্টিপাত হলে মণ্ডপ ও প্রতিমা ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা আছে।

এদিকে, আবহাওয়া অধিদপ্তরের এক আবহাওয়া পূর্বাভাসে সিলেটসহ সারাদেশে পূজোর সময়ে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছিল। তবে অধিদপ্তরের পূর্বাভাসে টানা বৃষ্টির কথা জানানো না হলেও থেমে থেমে বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছিল।

আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেছিলেন, ‘৫ থেকে ৮ অক্টোবর পর্যন্ত বৃষ্টি থাকতে পারে। এর মধ্যে বৃষ্টির তীব্রতা কিছুটা বাড়তে পারে। তবে বৃষ্টি হালকা থেকে মাঝারির মধ্যেই থাকতে পারে। থেমে থেমে বৃষ্টি হবে। তবে টানা বৃষ্টির সম্ভাবনা নেই।’

তিনি বলেন, ‘১০ অক্টোবর পর্যন্ত মোটামুটি হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি সারাদেশে হতে পারে। বৃষ্টির তীব্রতা যে বেশি থাকবে, তা নয়। কিন্তু নিয়মিতই কমবেশি বৃষ্টি হতে পারে।’

উল্লেখ্য, এবছর সিলেট নগরীতে ৫১টি মণ্ডপে সার্বজনীন ও ১৫টি ব্যক্তিগত উদ্যোগে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ