সিলেট মহাসড়ক ৬ লেনে উন্নীত করায় মহানগর যুবলীগের অভিনন্দন

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

সিলেট মহাসড়ক ৬ লেনে উন্নীত করায় মহানগর যুবলীগের অভিনন্দন

ঢাকা-সিলেট মহাসড়ক ছয়লেনে উন্নীত করে একনেকে অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. একে আব্দুল মোমেন ও পরিকল্পনামন্ত্রী এম.এ মন্নান এমপিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে সিলেট মহানগর যুবলীগ।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) এক অভিনন্দন বার্তায় সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, প্রধানমন্ত্রী সিলেটের মানুষকে ভালোবাসেন। তিনি সবসময় সিলেটের মানুষের জন্যে কাজ করেন। তার প্রমাণ ঢাকা-সিলেট মহাসড়ক ছয়লেন প্রকল্প।

তারা আর বলেন বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষ কিছু পায়। বিগত সরকারের আমলে যে কাজ সম্ভব হয়নি, তা একমাত্র আওয়ামী লীগ সরকারের আমলেই সম্ভব হয়েছে। সরকার দীর্ঘমেয়াদী থাকার ফল ভোগ করছেন জনগণ।

উল্লেখ্য: আজ মঙ্গলবার সকালে অনুষ্ঠিত একনেক সভায় প্রায় ১৯ হাজার ৮৪৪ কোটি ৫৭ লাখ টাকা খরচে ৯টি প্রকল্প অনুমোদন দিয়েছে। এর মধ্যে রয়েছে ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্প। প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এবং সংশ্লিষ্ট মন্ত্রী-সচিবরা রাজধানীর শেরেবাংলা নগরের এনইসিতে সভায় অংশ নেন

একনেক সভা শেষে দুপুরে এনইসিতে সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পটি ১৬ হাজার ৯১৮ কোটি ৫৯ লাখ টাকা খরচে অনুমোদন দেয়া হয়েছে। এতে সরকার দেবে ৩ হাজার ৬৭৩ কোটি ৯০ লাখ এবং এডিবি ঋণ দেবে ১৩ হাজার ২৪৪ কোটি ৬৯ লাখ টাকা। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৬ সালের ডিসেম্বর মেয়াদে বাস্তবায়ন করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ