সাম্প্রতিক সংবাদ

পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স ও পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের প্রতিবাদ সভা

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২০

পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স ও পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের প্রতিবাদ সভা

বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ ডিসেম্বর রাতে) সিলেটের কুমারগাঁওস্থ এসোসিয়েশনের কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বলা হয় গত ২১ ডিসেম্বর সিলেট শহরের বিভিন্ন পেট্রোল পাম্প ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে। এ প্রেক্ষিতে ২৩ ডিসেম্বর উক্ত দফতরে ব্যাখ্যা আগের পত্রিকায় প্রকাশিত হয়। এ প্রতিবেদনে অভিযান পরিচালনাকারী কর্মকর্তা মনগড়া, বানোয়াট ও মিথ্যাচারে পরিপূর্ণ বক্তব্যের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
পরিচালনাকারী কর্মকর্তার বক্তব্যে ১০টি পাম্পে অভিযান পরিচালনা করার কথা উল্লেখ করলেও আমাদের তথ্য অনুযায়ী ওনারা ৬টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছেন, এছাড়া বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত ২ ঘন্টায় ১০টি পাম্পে যাওয়া ও মান পরীক্ষা করার কথা নিতান্ত কল্পনাপ্রসূত বাস্তবতা বহিঃর্ভূত।
আমরা দ্যার্থহীন কণ্ঠে পরিস্কারভাবে বলতে চাই, অত্যন্ত দুর্নীতি পরায়ন আমিরুল ইসলাম মাহমুদের অবৈধ অন্যায় আবদার পরিপূর্ণ না করাই কোন নিয়মনীতির তোয়াক্কা না করে ব্যক্তিগত রেষ ও বিদ্বেষের বশবর্তী হয়ে অন্যায়ভাবে অভিযান পরিচালনা করেন।
এজনই অভিযান পরিচালনাকালে পাম্প মালিক ও কর্মচারীদের সাথে অত্যন্ত অসৌজন্যমূলক আচরণ করা হয় এবং অন্যায়ভাবে অভিযোগের কোন প্রকার সঠিকতা যাচাই না করে, ফিলিং স্টেশন পরিচালনায় প্রচলিত নীতিমালার কোন তোয়াক্কা না করে এর এক আত্মপক্ষ সমর্থকের কোন সুযোগ না দিয়ে সন্ত্রাসী কায়দায় উচ্চহারে জরিমানা আদায় করেন।
এমনকি তারা তাদের পরিমাণযন্ত্রে কি বিচ্যুতি পেয়েছেন সেটিও আমাদের প্রতিষ্ঠানের মালিক-কর্মচারীকে জানান নি, না আমাদেরকে পরের দিন তা সংবাদ মাধ্যম থেকে জানতে হয়েছে।
সংবাদে যথাযথ পদ্ধতিতে জ্বালানী তেল সংরক্ষণ এক করার কথা বললেও এ ইচ্ছার কোন অভিযোগের কোন ভিত্তি নেই। বরঞ্চ গতানুগাতিকভাবে এই অভিযোগ ও যুক্ত করে দিয়েছেন।
সভায় নেতৃবৃন্দ বাংলাদেশ পেট্রোপলিয়াম ডিলার্স, ডিষ্ট্রিবিটার্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন আমিরুল ইসলাম মাসুদের মতো দুর্নীতিবাজ কর্মকর্তাদের দুর্বৃত্তায়ন থেকে আমাদের ব্যবসায় সম্প্রসারণে রক্ষা করে।সরকারের সকল আইন-কানুন নিয়ম মেনে সৎভাবে ব্যবসা পরিচালনা করার সুযোগ করে দেয়ার জন্য জোর দাবী জানিয়েছেন।
বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সিলেট বিভাগের সভাপতি আলহাজ্ব মো. মোস্তফা কামাল এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী, সিএনজি এসোসিয়েশনের সহ সভাপতি আমিরুজ্জামান চৌধুরী, ট্যাংকলরী এসোসিয়েশনের সভাপতি হুমায়ুন আহমদ, সিরাজুল হোসেন আহমদ, ব্যারিস্টার রিয়াসাদ আজিম আদনান, আলী আফছার মো. ফাহিম, মনিরুল ইসলাম, জুবের আহমদ খোন, নীলমনি চন্দ্র নাথ, এড. নাদিম রহমান, লোকমান আহমদ মাছুম, আব্দুল মুমিন, এনামুল হক রুবেল, সায়েম আহমদ, খান মো. ফরিদ উদ্দিন, নুরুল ওয়াছে আলতাফী, মো ফয়জুল ইসলাম, মো. রফিকুল ইসলাম, মো. সানোয়ার আলী, টুটুল পুরকায়স্থ, ফয়জুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ