সাম্প্রতিক সংবাদ

বারহালে বিদ্যুতের খুঁটি স্থাপনের কাজ বন্ধে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

বারহালে বিদ্যুতের খুঁটি স্থাপনের কাজ বন্ধে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ

ডেস্ক রিপোর্ট :: রাতের আঁধারে জেলা প্রশাসকের গোপাটের মধ্যাংশ দিয়ে বিদ্যুৎতিক খুটি স্থাপন বন্ধে, জনসাধারণের যাতায়াতের দূর্ভোগ নিরসনে ও জকিগঞ্জ উপজেলার বারহাল ইউনিয়নের পরচক মৌজার ২নং সীটে অবস্থিত এস এ দাগ ৪৭২১, ৪৭১৯ মধ্য দিয়ে জেলা প্রশাসকের বিরাট প্রশস্ত একটি গোপাটে অবৈধভাবে বিদ্যুতের খুঁটি স্থাপনের কাজ বন্ধে লিখিত অভিযোগ দাখিল করেছেন এলাকাবাসীর পক্ষে মোয়ান্নিফ হক চৌধুরী (সেকুল)। তিনি গত ১২ নভেম্বর জকিগঞ্জ থানায়, ১৪ নভেম্বর সিলেট জেলা প্রশাসক, জকিগঞ্জ জেলা প্রশাসক, সিলেট পল্লী বিদ্যুৎ-১ সর্বশেষ ১৭ নভেম্বর সিলেট জেলা পুলিশ সুপার বরাবর পৃথক পৃথকভাবে অভিযোগ দাখিল করেন তিনি।
অভিযোগে তিনি উল্লেখ করেন, জকিগঞ্জ উপজেলার বারহাল ইউনিয়নের পরচক মৌজার ২নং সীটে অবস্থিত এস এ দাগ ৪৭২১, ৪৭১৯ মধ্য দিয়ে জেলা প্রশাসকের গোপাটের দুপাশ দিয়ে আমাদের বিভিন্ন মালিকানাধীন জমি রয়েছে। এই গোপাট দিয়ে আমরা চৈতন্যনগর ও আগিরাম পরগনার সবাই বুরো মৌসুমে হাওড় থেকে যানবাহরনের মাধ্যমে ধান কেটে আমাদের প্রত্যকে গ্রামে নিয়ে আসা হয় ও বিলের মাছ বাজারজাত করা হয়। এখানে জেলা প্রশাসকের গোপাটটি দিয়ে সবসময় গরু মহিষ মাঠে নিয়ে চরানো হয়। গোপাটের মধ্যখান দিয়ে অবৈধভাবে রাতের আধারে বিদুৎ খুটি স্থাপন করে সরকারী গোপাটের মধ্যাংশে দিয়ে বিদ্যুত খুঁটি স্থাপন হয়েছে। উক্ত বিদ্যুত খুঁটি স্থাপনে এলাকাবাসীর প্রায় ১৪/১৫টি গ্রামের মানুষের চলাফেরা করতে বিরাট অশুবিধে হচ্ছে।
বাটইশাইল গ্রামের পূর্ব সিমানা পর্যন্ত বিদ্যুতের খুুঁটি ডান পাশে গেলে গ্রামবাসীর কোন বাধা-আপত্তি নাই। পরবর্তীতে খালি মাঠে যাওয়ার পর গোপাটটি এসএ ৪৭২১ দাগে ডানপাশে প্রশস্থ গোপাটটি বিদ্যমান আছে। উক্ত এস এ ৪৭২১ দাগে ডান পাশে জেলা প্রশাসকের গোপাটটি বিজ্ঞ সরকারি সার্ভেয়ার দ্বারা সীমানা নির্ধারণ করে গোপাটটির উত্তর পাশ দিয়ে বিদ্যুৎ সংযোগটি নিলে দুই পরগনাবাসী কোন ধরনের অসুবিধে হবে না। প্রশস্থ গোপাটের উত্তর পাশ দিয়ে অথবা মালিকানা জমি এসএস ৪৭২১ দাগের দক্ষিণ পাশ দিয়ে বিদ্যুৎ সংযোগ স্থাপন করলে এলাকাবাসীর কোন ধরনের বিঘ্ন ঘটবে না। অন্যথায় যে কোন সময় যে কোন মুহুর্তে এলাকাবাসী যে কোন সিদ্ধান্ত নিতে পারে এবং অনাকাঙ্খিত রক্তক্ষয়ী ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। তাই এলাকাবাসীর যাতায়াতের সুবিধার কথা বিচেনা করে ও ভূমি খেকোদের হাত থেকে গোপাটটি রক্ষা করতে দ্রুত ব্যবস্থা গ্রহণে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া আহ্বান জানান তিনি। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ