ঐতিহাসিক সিপাহী-জনতার অভ্যূত্থান স্মরণে সিলেটে জাসদের আলোচনা সভা

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

ঐতিহাসিক সিপাহী-জনতার অভ্যূত্থান স্মরণে সিলেটে জাসদের আলোচনা সভা

ঐতিহাসিক সিপাহী-জনতার অভ্যূত্থান স্মরণে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ই নভেম্বর) মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলের সাহিত্য কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা জাসদ নেতা মুহি উদ্দিন আহমদের সভাপতিত্বে ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা জাসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলেমান আহমদ, সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী, সহ সভাপতি সৈয়দ আনসার আলী, সাংগঠনিক সম্পাদক হাসিব চৌধুরী, মহানগর জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, মহানগর জাসদের অন্যতম নেতা মো. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তবারক হোসেন, সাংস্কৃতিক সম্পাদক শান্তনু সেন টাপ্পু, ছাত্রনেতা আসিফ আজহার প্রমুখ।
বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতা হত্যা, অবৈধ ক্ষমতা দখল ও সাংবিধান লংঘন, ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে সেনাবাহিনীকে ব্যবহার, হত্যা-ক্যু-ষড়যন্ত্রের রাজনীতি এবং উপনিবেশিক রাষ্ট্রকাঠামোর অবসানের লক্ষ্যে ১৯৭৫ সালের ৭ই নভেম্বর জাসদ ও শহীদ কর্ণেল তাহের বীরউত্তমের নেতৃত্বে সংঘটিত সিপাহী জনতার অভ্যুত্থান প্রচেষ্টার ঐতিহাসিক ঘটনার চেতনাকে ধারন করে জাসদ এখনও চাপিয়ে দেয়া পাকিস্তানচিন্তার রাজনীতি ও ঔপনিবেশিক রাষ্ট্রকাঠামোর অবসান করে সমাজতন্ত্রের লক্ষ্যে এগিয়ে যেতে সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামে অবিচল রয়েছে। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ