কলবাখানী এলাকায় ১২.৬৪ শতক জমি জবর দখলের অপচেষ্টার অভিযোগ

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০

কলবাখানী এলাকায় ১২.৬৪ শতক জমি জবর দখলের অপচেষ্টার অভিযোগ

ডেস্ক রিপোর্ট :: সিলেট নগরীর আম্বরখানা মৌজার জেএল নং ৯২, এস. এ. খতিয়ান নং ৩২, দাগ নং ৯৬২, বিএস দাগ নং ৬৪১২, ৬৪১৪, ৬৪১৬ ও ৬৪১৭, ৬৪০৫, ৬৪১০, স্থিত ১২.৬৪ শতক ভূমি জবর দখলের অপচেষ্টার অভিযোগ উঠেছে একটি ভূমি খেকো চক্রের বিরুদ্ধে।
৪৪ কলবাখানী এলাকার টিপু সুলতান ওরফে টিপন শাহী ঈদগাহের আমিনুর রহমান খোকন ওরফে মাকুন্দা, উত্তর কাজিটুলা ১ অন্তরঙ্গ এলাকার ইনাম মাহমুদ, জুনেল আহমদ ও ইলেকট্রিক সাপ্লাই এলাকার সুমন ওরফে ডিবি সুমন এই অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।
১২.৬৪ শতক জমির প্রকৃত মালিক দাবিদার উত্তর কাজিটুলার অন্তরঙ্গ ২ এর বাসিন্দা মরহুম আব্দুল বারির ছেলে মৃত আব্দুল মালিক, আবু খালেদ ও মৃত আবুল খয়েরের উত্তরাধিকারীদের জমি-জমা দখল করে নিতে নানাভাবে জুলুম-অত্যাচার করে যাচ্ছেন উপরোক্ত ব্যক্তিরা।
শুধু তাই নয় উপরোক্ত জমির প্রকৃত মালিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা জিডি এন্ট্রি দায়ের সহ পেশী শক্তি দিয়ে হুমকি-ধামকি দিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে। সম্প্রতি ভূমিখেকো চক্র উপরোক্ত ১২.৬৪ শতক জমির মালিকদের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় একটি ‘সাজানো জিডি’ এন্ট্রি দায়ের করেন। নং- ২৫৩/২০২০। তাছাড়াও সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন কিন্তু আদালত ঘটনানাটির কোন সত্যতা না পেয়ে ভূমি খেকো চক্রের মামলাটি বিজ্ঞ আদালত গত ২১/১০/২০২০ তারিখে খারিজ করে দেন।
তাছাড়া এয়ারপোর্ট থানা কর্তৃক তদন্তে ভূমি খেকোদের দায়েরকৃত জিডি এন্ট্রির কোন সত্যতা পাওয়া যায়নি। এদিকে নিজেদের জমি-জমা রক্ষা করতে গিয়ে জীবনের হুমকির মুখে পড়েছেন আব্দুল মালিক, আবু খালেদ ও মৃত আবুল খয়েরের উত্তরাধিকারীরা। তারা সন্ত্রাসীদের প্রতিনিয়ত হুমকি-ধামকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত সন্ত্রাসীরা তাদের জমি-জমার উপর মহড়া দিয়ে যাচ্ছে। যে কোন মুহুর্তে অনাকাঙ্খিত কোন ঘটনা ঘটে যাওয়ার আশংকা করা হচ্ছে। এমতাবস্থায় ভূক্তভোগীরা স্থানীয় প্রশাসন সহ প্রধানমন্ত্রীর সদয় সহযোগিতা কামনা করেছেন। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ