সাম্প্রতিক সংবাদ

শহীদ মিনারের বেদী নোংরা করলেন নেতারা, পরিষ্কার করলেন স্বেচ্ছাসেবীরা

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

শহীদ মিনারের বেদী নোংরা করলেন নেতারা, পরিষ্কার করলেন স্বেচ্ছাসেবীরা

 আলোকিত সিলেট ডেস্ক :::  মৌলভীবাজারের কুলাউড়ায় একটি রাজনৈতিক সংগঠনের সম্মেলনে আগত নেতাকর্মীদের আপ্যায়নে প্যাকেটজাত খাবারের আয়োজন করা হয় পৌর শহরের শহীদ মিনার প্রাঙ্গণে। এসময় নেতাকর্মীরা খাবার খেয়ে উচ্ছিষ্ট প্যাকেট শহীদ মিনার, স্বাধীনতা স্মৃতিস্তম্ভের বেদীসহ আশপাশে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রেখে যান। এগুলো পরিষ্কারে করেন কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সদস্যরা।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে ঘণ্টাব্যাপী কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের সদস্যরা শহীদ মিনার ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভসহ এর প্রাঙ্গণ পরিষ্কার পরিচ্ছন্নতায় অভিযান পরিচালনা করেন।

জানা যায়, গত ১০ নভেম্বর ছিল কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। সেই সম্মেলনে নেতাকর্মীরা দুপুরে খাবার খেয়ে উচ্ছিষ্ট প্যাকেট শহীদ মিনার ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভের আশপাশে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রেখে যান। সম্মেলন শেষ হওয়ার তিনদিন পরও এগুলো অপসারণ ও পরিষ্কারের কোন উদ্যোগ নেওয়া হয়নি। অবশেষে কুলাউড়ার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে শহীদদের সম্মানার্থে ও সৌন্দর্য রক্ষায় শহীদ মিনার ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভসহ আশপাশের এলাকা পরিষ্কার করা হয়।

কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক সামছুদ্দিন বাবু বলেন, মঙ্গলবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পৌর শহরের শহীদ মিনারের বেদীতে ময়লা আবর্জনার ছড়িয়ে ছিটিয়ে রাখা ছবি প্রকাশ হলে আমরা নিজ থেকে উদ্যোগ গ্রহণ করি শহীদ মিনারের বেদী পরিস্কার করার । আমরা সবসময়ই আমাদের সংগঠন থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ বিভিন্ন সৃজনশীল কাজ করে যাচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ