বিসিবি সব সময় সাকিবের পাশে থাকবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

বিসিবি সব সময় সাকিবের পাশে থাকবে: প্রধানমন্ত্রী

আলোকিত সিলেট ডেস্ক ::: আইসিসির শাস্তির মুখে পড়তে যাওয়া বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসানের পাশে বিসিবি থাকবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৯ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সম্প্রতি আজারবাইজান সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ওর যেটা উচিত ছিল, ওর সঙ্গে যখন যোগাযোগ করেছিল ও (সাকিব) বিষয়টিকে গুরুত্ব দেয়নি। আসলে ও একটা ভুল করেছে। আইসিসি যদি কোনো ব্যবস্থা নেয় আমাদের আসলে কিছু করার থাকে না। একটা ভুল সে করেছে এটা ঠিক। বিসিবি বলেছে তার পাশে তারা থাকবে। আমাদের খুব বেশিকিছু যে করণীয় আছে সেটা কিন্তু নয়।

দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফির এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ক্রিকেটারদের দাবিদাওয়ার আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, ‘তাদের যদি দাবিদাওয়া থাকত, তাহলে পূর্বেই জানাতে পারত। বিসিবিকে জানাতে পারত। কিন্তু সেটা করেনি। কথা নেই বার্তা নেই, ধর্মঘটের ডাক দিয়েছে। আমি এর আগে কখনো শুনিনি ক্রিকেট খেলোয়াড়েরা ধর্মঘট করে। আর ধর্মঘট করতে হলে তো আগে দাবিদাওয়া উত্থাপন করে, একটা সময় দেয়, নোটিশ দেয়, তারপর করে। পরে আলোচনা হয়েছে, তারা গেছে এবং মিটমাট করা হয়েছে সে সমস্যা। এ সমস্যা আর নেই। আমরা বা বিসিবি খেলোয়ারদের যেভাবে সমর্থন দিই, পৃথিবীর খুব কম দেশ তা করে।’

১২০টি উন্নয়নশীল দেশের ন্যাম সম্মেলনে যোগ দিতে ২৪ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত আজারবাইজান সফর করেন প্রধানমন্ত্রী। আজারবাইজানের রাজধানী বাকুর বাকু ‘কংগ্রেস সেন্টার’-এ ২৫ ও ২৬ অক্টোবর দুই দিনব্যাপী এ ন্যাম সম্মেলন অনুষ্ঠিত হয়। আজারবাইজান সফর নিয়ে গণভবনে সংবাদ সম্মেলন চলছে।

এ সংক্রান্ত আরও সংবাদ