সাম্প্রতিক সংবাদ

বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে স্বপ্নপূরণে এগিয়ে চলেছে বাংলাদেশ: প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে স্বপ্নপূরণে এগিয়ে চলেছে বাংলাদেশ: প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন বলেছেন, বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে স্বপ্নপূরণে এগিয়ে চলেছে বাংলাদেশ। তিনি বলেন, করোনাভাইরাস মহামারীর কারণে বাংলাদেশে বই উৎসব না হলেও বছরের প্রথম দিনই শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দিয়েছে বর্তমান সরকার। যা কোন সরকারের আমলে এটা হয়নি। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি কষ্টে আছে স্কুল শিক্ষার্থীরা। তারা যেন নতুন বইপায়, নতুন বইয়ে নিজের নামটা লিখতে পারে, নতুন বইয়ের আনন্দটা পায়, সেই কাজটিই করেছেন এই সরকার। তিনি বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে দেশের সকল জায়গায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন প্রাথমিক পর্যায়ের কয়েকজন শিক্ষার্থীর হাতে এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। তিনি বলেন, শ্রেণীকক্ষে কয়েক ভাগে শিক্ষার্থীদের পাঠদান সহ নানা পরিকল্পনা বাস্তবায়ন করেছে বর্তমান সরকার। বর্তমান সরকারের আমলে শিক্ষার্থীরা এই দূযোর্গকালীন সময়েও ভাচুয়ালের মাধ্যমে পাঠদান চালিয়ে যাচ্ছে। শিক্ষায় যাতে বিপর্যয়ের রূপ না নেয় সে ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

তিনি বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেল ৪টায় সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের উদ্যোগে সিলেটের ৪টি সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা শিক্ষা অফিসার এ. এস. এম. আব্দুল ওয়াদুদ।

বক্তব্য রাখেন, সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবির খান, লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহুর আহমদ ও দক্ষিণ সুরমা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেগম নুছরাত হক, সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারি প্রধান শিক্ষক মমতাজ বেগম, সহ সরকারি বিদ্যালগুলোর অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ