সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী : সিলেট ছাত্রলীগের কমিটির আহবান

প্রকাশিত: ২:৫০ পূর্বাহ্ণ, জানুয়ারি ৪, ২০২১

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী : সিলেট ছাত্রলীগের কমিটির আহবান

আলোকিত সিলেট ডেস্ক ::: বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য’র কাছে সিলেট মহানগর ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের কমিটি করে দেয়ার আহ্বান জানিয়েছেন সিলেট মহানগর ছাত্রলীগ নেতা ফাহিম রাজা চৌধুরী।
সোমবার (৪ জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে তিনি এ আহ্বান জানান।

ফাহিম রাজা চৌধুরীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল:
আজ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী। পিতা মুজিবের আদর্শে চলা সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন ভাবে অসহায় নিপীড়িত মানুষের পাশে থেকে তাদের দুঃখ, দুর্দশা ঘুচিয়ে দিয়েছেন ঠিক তেমনি ভাবে তার আদর্শ অনুসরণ করে বাংলাদেশ ছাত্রলীগ মানুষের তরে কাজ করে যাচ্ছে।
বাংলাদেশ ছাত্রলীগ সিলেট মহানগর ও সিলেট জেলা শাখা করোনাকালীন সময়েও মানুষের পাশে থেকে যেভাবে কাজ করে গেছে তা অন্য ছাত্র সংগঠনে পরিলক্ষিত হয়নি। যদিও আমাদের সিলেটে মহানগর ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের কমিটি নেই তবুও পিতা মুজিবের আদর্শে চলা কর্মীরা মানুষের তরে কাজ করেছে। মোটেই বাধা হয়ে দাঁড়ায়নি। যেখানে অন্য ছাত্র সংগঠনের কমিটি থাকা অবস্থায়ও মানুষের পাশে থেকে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারেনি।
প্রাণের সংগঠন ছাত্রলীগের এই ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কেন্দ্রীয় সংসদের প্রতি অনুরোধ থাকবে-দ্রুত সিলেট মহানগর ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের কমিটি করে দেয়ার জন্য। যাতে বাংলাদেশ ছাত্রলীগের নাম ব্যবহার করে কোন খারাপ কাজ না করতে পারে।

পরিশেষে বলতে চাই-
ফলবতী বৃক্ষ নত হয়,
নত হয় গুণীজন,
নত হয়না শুষ্ক বৃক্ষ আর মূর্খরা।
ঠিক তেমনি ভাবে আমাদের ভুল গুলো মেনে নিয়ে তা শুধরে ভবিষ্যতে আরো ভালো কাজ করে বাংলাদেশ ছাত্রলীগ মানুষের মনে জায়গা করে নিবে। দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সবাইকে জানাই শুভেচ্ছা।

আর এই মন্ত্রে নবীনদের আমন্ত্রণ জানাই-
‘এসো নবীন ভয় নাই ছাত্রলীগে সন্ত্রাস নাই,
শিক্ষা শান্তি প্রগতি ছাত্রলীগের মূল নীতি।’

সবসময় ভালো থাকুক যৌবনের প্রথম প্রেম প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় শেখ হাসিনা।

শুভেচ্ছান্তে-
ফাহিম রাজা চৌধুরী
সিলেট মহানগর ছাত্রলীগ।

এ সংক্রান্ত আরও সংবাদ