সাম্প্রতিক সংবাদ

২৬ নং ওয়ার্ডে অবশেষে উন্নয়নের ছোঁয়া পেলো ২২ পরিবার

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১

২৬ নং ওয়ার্ডে অবশেষে উন্নয়নের ছোঁয়া পেলো ২২ পরিবার

১৯৮৬ ইংরেজি সালে তৈরি হযরত শাহজালাল (রঃ) এর সেতু। সিলেট সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের ২২ টি পরিবারের বসতবাড়ির অর্ধেক ভুমি অধিগ্রহন করা হয় সেতুর সড়ক নির্মাণের জন্য। তৈরি হয় সেতু সড়ক।

সেই ১৯৮৬ ইং সাল থেকে এক বিচ্ছিন্ন জনপদ হিসেবে বিদ্যমান ছিলো ২২ পরিবারের বসতবাড়ি। খোদ সিটি কর্পোরেশনের আওতাধীন পরিবারগুলো রাস্তা আর ড্রেন থেকে দীর্ঘ ৩৪ বছর ধরে বঞ্চিত ছিলো ।

নেই গ্যাস। সেতু সড়কের সাথে সংযুক্ত সিঁিড়ই ছিলো একমাত্র ভরসা। অবশেষে সিলেট সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র (১) ও ২৬ নং ওয়ার্ডের পরপর ২ বারের নির্বাচিত কাউন্সিলর রোটারিয়ান তৌফিক বকস্ লিপনের আন্তরিক চেষ্ঠা আর কর্ম-তৎপরতায় পরিবারগুলোর জন্য তৈরি হলো রাস্তা ও ড্রেন।

বর্তমানে প্রতিটি বসতঘরের সামনের অংশ পাকাকরণের কাজ অব্যাহত রয়েছে।

কাউন্সিলর তৌফিক বকস্ লিপন বলেন, ২২ টি পরিবারের সদস্যদের অনেকেই প্রয়াত। লাশ নিয়ে সিঁিড় দিয়ে অত্যান্ত কষ্ঠ করে কবরস্থানে যেতে হতো। রাস্তা আর ড্রেন থেকে বঞ্চিত পরিবারগুলোর কথা চিন্তা করে সিটি কর্তৃপক্ষের কাছে অনেক আবেদন নিবেদন করেই ড্রেন ও রাস্তার কাজ করিয়েছি।

এখন আর কাউকে কষ্ঠ করে সিড়িঁ বেয়ে উঠতে হবেনা। কদমতলীর ২২ পরিবারের পক্ষ থেকে কাউন্সিলর তৌফিক বকস্ লিপনকে ধন্যবাদ জানানো হয়।  প্রেস-বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ