সাম্প্রতিক সংবাদ

সৈরাচারদের আতংকের নাম তারেক রহমান: মিফতাহ্ সিদ্দিকী

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

সৈরাচারদের আতংকের নাম তারেক রহমান: মিফতাহ্ সিদ্দিকী

জিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২০ নভেম্বর শুক্রবার এক আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে সিলেটে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালিত হয়।
জিয়াউর রহমান ফাউন্ডেশন সিলেট বিভাগের কো-অর্ডিনেটর ডা. মো: শাকিলুর রহমানের সভাপতিত্বে ও মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এবং সহকারী প্রক্টর এড. লোকমান আহমদ চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ্ সিদ্দিকী। প্রধান অতিথির বক্তব্যে মিফতাহ্ সিদ্দিকী তার বক্তব্যে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিনে দীর্ঘায়ু কামনা করে জিয়াউর রহমান ফাউন্ডেশনের এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি তার বক্তব্যে বলেন, তারেক রহমান তৃনমুল থেকে উঠে আসা এক কিংবদন্তী নেতা। তিনি বগুড়ার ঘাপতলি উপজেলার সদস্য হয়ে ১৯৮৮ সালে বিএনপির রাজনীতিতে সক্রিয় কার্যক্রম শুরু করেন। তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পুত্র হিসেবে অনেক উপর থেকে রাজনীতি শুরু করতে পারতেন কিন্তু তিনি তা না করে তৃনমুল থেকে নিজেকে গুছিয়ে এনে আজ স্বৈরশাসকদের আতংকে পরিনত হয়েছেন। ৯০ এর ছাত্র আন্দোলন এবং ১৯৯৬-২০০১ পরবর্তী সময়ে বিএনপিকে রাষ্ট্র ক্ষমতায় এনে জনগণের সেবায় নিরবে নিভৃতে কাজ করে যাওয়া এক প্রতিশ্রুতিশীল নেতৃত্বের নাম তারেক রহমান।
তিনি সর্বশেষে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৭তম জন্মদিন এই বাংলার মাটিতে উনার উপস্থিতিতে পালন করার জন্য এই ফ্যাসিষ্ট অপশক্তির বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি নিতে সকলকে ঐক্যবদ্ধ হতে আহবান জানান।
আলোচনার শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সিলেট মহানগর বিএনপি নেতা আজিজুর রহমান আজিজ।
অলোচনা সভায় বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক নেতা উপধাক্ষ নুরুল আমীন, শিক্ষাবীদ রফিকুল ইসলাম বাচ্চু, সাবেক চেয়াম্যান এড. মামুন আহমদ রিপন, সিলেট মহানগর বিএনপি নেতা রফিকুল বারী রোমান, সিলেট সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান জাকির হোসেন খান, সিলেট মহানগর বিএনপির সহ-যুব বিষয়ক সম্পাদক সোহেল মাহমুদ, জাসাস কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যান মন্জুর হোসেন মজনু, লায়ন আমিন উদ্দিন, সিলেট মহানগর বিএনপির সদস্য সোহেল আহমদ, কৃষক দল সিলেট মহানগর সদস্য সচিব মারুফ আহমেদ টিপু, সিলেট জেলা জাসাসের সহ-সভাপতি এনামুল হক, সিলেট মহানগর জাসাসের সহ-সভাপতি বাবর আহমদ, ইফতার আহমেদ বিপুল, কৃষক দলের যুগ্ম আহবায়ক হোসেন খান রুহুল, ফজলে এলাহী পাপ্পু, জেডআরএফ সদস্য ডা. আব্দুর রাউফ, কৃষকদল মহানগর শাখার যুগ্ম আহবায়ক মো. আলী লাহীন, আব্দুল মান্নান, মোফাজ্জল হোসেন পিরু, জেডআরএফ সদস্য ডাঃ আশফাক আহমদ, ডা. আব্দুর নুর, ওবায়দুল রহমান সজিব, সৈয়দ রাজন আহমদ, কাওসার হোসেন রকি প্রমুখ।

Spread the love
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ