বীর মুক্তিযোদ্ধা আখতার আহমদের নামে রাস্তার নাম করণের দাবী জাসদের

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২০

বীর মুক্তিযোদ্ধা আখতার আহমদের নামে রাস্তার নাম করণের দাবী জাসদের

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ চলাকালীন সাবেক মুজিব বাহিনীর বৃহত্তর সিলেটের কমান্ডেন্ট, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের প্রতিষ্টাকালীন সময়ে অন্যতম প্রতিষ্ঠাতা জনাব আখতার আহমদের নামে রাস্তার নামকরণের দাবী জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সিলেট জেলা ও মহানগর শাখা।
সোমবার (১৬ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।
বিবৃতিতে বলা হয়, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ চলাকালীন সাবেক মুজিব বাহিনীর বৃহত্তর সিলেটের কমান্ডেন্ট, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের প্রতিষ্টাকালীন সময়ে অন্যতম প্রতিষ্ঠাতা আখতার আহমদ দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে ১৯৮৬ সালের ৫ আগস্ট রয়েল লন্ডন হাসপাতালে মৃত্যু বরণ করেন।
তিনি বাষট্টির শিক্ষা আন্দোলন, ঊনসত্তরের গণ-অভ্যুত্থান, সত্তরের নির্বাচন, ৬ দফা, ১১ দফা, আইয়ুব বিরোধী সমস্হ আন্দোলন সংসংগ্রাম এবং একাত্তরের রনাঙ্গনে বীরত্বের সঙ্গে অংশ নেন।তিনি ১৯৬৫ সালে সিলেট জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন।যুদ্ধ পরবর্তীকালে আওয়ামী স্বেচ্ছাসেবক বাহিনীর বৃহত্তর সিলেটের প্রধান ছিলেন।
অকোতোভয় এই লড়াকু বিপ্লবী বীর মুক্তিযোদ্ধা আখতার আহমদ সিলেটের রাজনৈতিক অঙ্গন ছাড়াও সর্ব মহলে এক সুপরিচিত ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ছিলেন।আখতার আহমদ আপাদমস্তক পরিস্কার পরিচ্ছন্ন একজন রাজনৈতিক ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ ছিলেন,মরহুম আখতার আহমদের পুরো রাজনৈতিক জীবন ছিলো উজ্জ্বল নক্ষত্রের মতো, তিনি ছিলেন একজন শোষণ মুক্ত সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার আন্দোলনের একজন পথিকৃৎ। প্রতিটি মানুষের কাছে খুবই জনপ্রিয় একজন জননেতা ছিলেন।যার ধ্যান জ্ঞান ছিল শোষণহীন সমাজ প্রতিষ্ঠা।সামাজিক, সাংস্কৃতিক আন্দোলনের ও একজন আদর্শ রাজনীতির মানুষ ছিলেন আখতার আহমদ। জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার পক্ষ থেকে,আখতার আহমদের নামে সিলেটের কোন রাস্তা বা স্থাপনার নাম করণের জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ