শহীদ জিয়ার আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে সিলেটে যুবদলকে অগ্রণী ভূমিকা রাখতে হবে: শহীদ উল্লাহ তালুকদার

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

শহীদ জিয়ার আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে সিলেটে যুবদলকে অগ্রণী ভূমিকা রাখতে হবে: শহীদ উল্লাহ তালুকদার

কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি সিলেট বিভাগীয় দায়ত্বপ্রাপ্ত দলনেতা শহীদ উল্লাহ তালুকদার বলেছেন, শহীদ জিয়ার আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে সিলেটে যুবদলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধার ও দেশ নায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে যুবদলকে রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে। সরকারের নির্বাহী আদেশে সাবেক প্রধানমন্ত্রী চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দি করে রাখা হয়েছে এবং বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে বাধা প্রদান করছে। তাই বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ মুক্তি ও দেশনায়ক তারেক রহমান কে বীরের বেশে দেশে ফিরিয়ে আনতে জাতীয়তাবাদী যুবদল কে প্রস্তুত থাকতে হবে। সামনের দিনে সকল ভেদাভেদ ভুলে সবাইকে রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

তিনি ৪ অক্টোবর রোববার রাতে নগরীর ভাতালিয়াস্থ এলাকায় তৃণমূল যুবদলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার লক্ষ্যে ১০ ও ১২নং ওয়ার্ডের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিবের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহ নেওয়াজ বখত চৌধুরী তারেকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা আনসার উদ্দিন বলেন, যুবদলকে জনগনের অধিকার আদায়ের সংগ্রামে আত্মনিয়োগ করতে হবে। হত্যা, গুম, নির্যাতন, হয়রানিমুলক মিথ্যা মামলা দিয়ে বিএনপি, অংগ সংগঠনের নেতাকর্মীদের ধ্বংস করার সড়যন্ত্র করে যাচ্ছে বর্তমান সরকার। তাদের এই স্বপ্ন জাতীয়তাবাদী আদর্শের সৈনিকরা বেঁচে থাকতে কখনও পুরণ হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সম্পাদক সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা জাহিদুর রহমান দিপু সরকার বলেন, বিএনপির রাজনীতিকে শক্তিশালী, সেই লক্ষ্যেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় আমরা কাজ করছি। তিনি বলেন, রাজপথের ত্যাগী নির্যাতিত পরিক্ষিত নেতাদের সমন্বয় করে যুবদল কে ঢেলে সাজানো হবে। তিনি সিলেটে যুবদলের সাংগঠনিক কাঠামো আরো বেগবান করার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মো. সোহেল আহমদ বলেন, ভয়-ভীতি গ্রেপ্তার নির্যাতনকে সাহসের সাথে মোকাবেলা করে রাজপথে ঐক্যবদ্ধ অংশগ্রহনের কোন বিকল্প নেই। সিলেট থেকেই অবৈধ আওয়ামী সরকারের পতনের যাত্রা শুরু হবে।

সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিবের সভাপতির বক্তব্যে বলেন, দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে আমরা সুশৃঙ্খল ও সুসংগঠিত যুবদল গঠনে প্রতিজ্ঞাবদ্ধ। রাজপথে যুবদলের সাহসী ভূমিকার মাধ্যমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রকৃতভাবে মুক্ত করার মধ্য দিয়ে আমাদের হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে।

মহানগর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, আনোয়ার হোসেন মানিক, তোফাজ্জল হোসেন বেলাল, শাহিবুর রহমান সুজান, দলনেতা সোহেল মাহমুদ, আব্দুল্লাহ শফি সাহেদ, এমদাদুল হক স্বপন, মো. মোজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, দায়িত্বপ্রাপ্ত নেতা মির্জা সম্রাট, ওসমান গণি, নাসির উদ্দিন রহিম, এস. এম. পলাশ, ১০নং ওয়ার্ডের পক্ষে বক্তব্য রাখেন, মোস্তাক আহমদ, আলতাফ হোসেন টিটু, এস. এম. ফাহিম, ১২নং ওয়ার্ডের পক্ষে বক্তব্য রাখেন, বেলাল আহমদ, দেওয়ান আরাফাত চৌধুরী জাকি, আদনান ইসলাম তামিম, আশিকুর রহমান তারেক প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ