সাম্প্রতিক সংবাদ

সিলেটে নতুন করদাতা বাড়ানোর কাজ চলছে: কর কমিশনার

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

সিলেটে নতুন করদাতা বাড়ানোর কাজ চলছে: কর কমিশনার

আলোকিত সিলেট ডেস্ক :::  পুরাতন করদাতাদের উপর চাপ সৃষ্টি না করে নতুন করদাতা বাড়ানোর কাজ চলছে জানিয়েছেন কর অঞ্চল সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা।

তিনি বলেন, এই লক্ষ্যে সিলেটে ৪০হাজার করদাতা বাড়ানোর জন্য কর অঞ্চল সিলেটের লোকজন বাড়ি বাড়ি, মার্কেটগুলো এবং সাব রেজিস্ট্রারী অফিসে দলিলে কেনা-বেচাসহ বিভিন্ন সোর্সে নতুন করদাতা বাড়ানোর চেষ্টা করছি।

সোমবার (১১ নভেম্বর) নগরীর হাউজিং এস্টেট কর অঞ্চল সিলেটের অস্থায়ী কার্যালয়ে আয়কর মেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কর কমিশনার বলেন, ২০১৯-২০ সালে ৯৬২ কোটি টাকা টার্গেট নিয়ে এগুচ্ছে সিলেট কর অঞ্চল। গত বছর এই লক্ষ্যমাত্রা ছিল ৮৬২ কোটি। এরমধ্যে ৬২৯ কোটি ৫৬ লাখ টাকা আদায় হয়েছিল। যেখানে জিডিপির লক্ষ্যমাত্রা ছিল ৮ শতাংশ, কর অঞ্চলের অর্জন ছিল।

তিনি বলেন, করদাতাদের উৎসাহিত করতে এবারো ৪ ক্যাটাগরিতে ৩৫ জনকে সেরা করদাতা পুরস্কারে ভূষিত করা হচ্ছে। আগামি ১৩ নভেম্বর নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে তাদের সম্মাননা জানাবে কর অঞ্চল সিলেট। পরদিন ওই ভেন্যুতে ১৪-২০ নভেম্বর পর্যন্ত আয়কর মেলা চলবে। মেলার উদ্বোধন করবেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

এছাড়া মৌলভীবাজার জেলায় ১৫-১৮ নভেম্বর চারদিন মেলা চলবে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে। সুনামগঞ্জে ১৬-১৯ নভেম্বও চারদিন ডিএস রোডের শহীদ আবুল হোসেন মিলনায়তনে, হবিগঞ্জে ১৭-২০ নভেম্বর চারদিন কলেজ রোড জেলা অডিটরিয়ামে মেলা অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ে সিলেটের গোলাপগঞ্জে হাজি আসিদ আলী কমপ্লেক্সে ১৬ ও ১৭ নভেম্বর, সুনামগঞ্জের ছাতক উপজেলার ম-লীভোগ মতিন ভিউ’তে ১৭ ও ১৮ নভেম্বও, সিলেটের বালাগঞ্জে তাজপুর বাজার হাজি মশ্রব আলী কমপ্লেক্সে ১৫ ও ১৬ নভেম্বর, মৌলভীবাজারে শ্রীমঙ্গলে হাউজিং এস্টেট ৩ নং রোডে ৫০/বি অফিস প্রাঙ্গনে ১৭ ও ১৮ নভেম্বর এবং জেলার কুলাউড়ায় মহিলা কলেজ রোওডে ১৫৭ টিটিডিসি এরিয়া সড়কে ১৮ ও ১৯ নভেম্বর মেলা অনুষ্ঠিত হবে। মেলায় ২১টি স্টল থাকবে। প্রতিটি স্টল থেকে গ্রাহকদের ওয়ানস্টপ সার্ভিস দেওয়া হবে।

এসময় উপসিস্থত ছিলেন, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার, সাহেদ আহমেদ চৌধুরী, উপ কর কমিশনার কাজল সিংহ।

Spread the love
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ