সাম্প্রতিক সংবাদ

বিসিবি সভাপতির অপসারণের দাবিতে রাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

বিসিবি সভাপতির অপসারণের দাবিতে রাবিতে মানববন্ধন

আলোকিত সিলেট ডেস্ক ::: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল ইসলাম পাপনের অপসারণসহ তিন দফা দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বুধবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে তারা বিক্ষোভ করে।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো, সাকিবের শাস্তি পুনর্বিবেচনা করে সব ক্রিকেট খেলার অনুমতি প্রদান ও বিসিবির মেরুদণ্ড সোজা করে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করা।

এসময় শিক্ষার্থীরা ‘ক্রিকেট নিয়ে ষড়যন্ত্র চলবে না, চলবে না’, ‘ক্রিকেটের ষড়যন্ত্র রুখে দাও’, ‘পাপন হটাও, ক্রিকেট বাঁচাও’ বলে স্লোগান দেন।

রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ পুলিশের অনুরোধে ১০ মিনিট পর শিক্ষার্থীরা মহাসড়ক ছেড়ে দিয়ে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসে ফিরে আসেন। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

এদিকে, সাকিবকে ক্রিকেট থেকে নিষিদ্ধের প্রতিবাদে বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মৌন মানববন্ধন কর্মসূচি পালন করেছে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়ে কর্মসূচিতে অংশগ্রহণ করেন অর্থনীতি বিভাগের শিক্ষক ফরিদ উদ্দীন খান।

তিনি বলেন, ‘সাকিব শুধু বাংলাদেশ ক্রিকেট নয়, বিশ্ব ক্রিকেটের সম্পদ। সাকিব যেটি করেছে সেটি অপরাধ নয়, এটি ভুল। এই ভুলের জন্য এত বড় শাস্তি হতে পারে না। আইসিসি চাইলে বিষয়টি বিবেচনা করে তার সাজা মওকুফ করতে পারতো।’

Spread the love
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ